প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:   দেশের সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমেছে বলে জানিয়েছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)। জানুয়ারি মাসে মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫৭ শতাংশ, যা গত ডিসেম্বর মাসে ছিল ৫ দশমিক ৭৫ শতাংশ। পরিসংখ্যান ব্যুরো সূত্রে এ তথ্য জানা গেছে।

 

 

 

 

এ প্রসঙ্গে সংস্থাটির দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, বর্তমানে শাকসবজির দাম কমে গেছে। ফলে ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারিতে মূল্যস্ফীতি কিছুটা কমেছে।

 

 

 

এদিকে সিপিআই প্রতিবেদনে বলা হয়েছে, সার্বিকভাবে খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ১২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৮৮ শতাংশ। এ সময় খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩০ শতাংশ, যা গত মাসে ছিল ৫ দশমিক ৫৫ শতাংশ।

 

 

 

 

গ্রামে সার্বিক মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৭৬ শতাংশ। এ সময় খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে হয়েছে ৫ দশমিক ১৬ শতাংশ, যা আগের মাসে ছিল ৬ দশমিক ১২ শতাংশ। কিন্তু খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৬ দশমিক ২২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ০৭ শতাংশ।

 

 

 

 

অন্যদিকে শহরে সার্বিক মূল্যস্ফীতি কমে ৫ দশমিক ৬৭ শতাংশে দাঁড়িয়েছে, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৭৩ শতাংশ। এ সময় খাদ্য মূল্যস্ফীতি কমে হয়েছে ৫ দশমিক শূন্য ৩ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৩৪ শতাংশ। তবে খাদ্য বাহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৪১ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৬ দশমিক ১৯ শতাংশ।

এই বিভাগের আরো খবর :

মেয়ে পটানোর ১৫টি কার্যকরি টিপস!
বিন্ধু মাত্র শিথিলতা দেখতে চাই না কাজে, আমার সময়ে......
আমার বিশ্বাসটাই উঠে গিয়েছিল বাংলাদেশের কাছে হারের পর
ঢাবির নির্যাতিত ছাত্রীর মর্মস্পর্শী বিবরণ
দাদার কবরের পাশেই চিরনিদ্রায় শায়িত হবে মুক্তামনি
সিদ্ধ ডিমের বিনিময়ে সহবাসের প্রস্তাব !
নোয়াখালীতে মাদক ব্যবসায়ীর ২ বছরের জেল
পরকীয়া করায় স্বামীর লিঙ্গ কাটলেন স্ত্রী!
প্রেমের প্রস্তাবে 'না', ছড়িয়ে দেয়া হলো নগ্ন ফটোশপ ছবি
যে কারনে বুবলিকে নিয়ে ঝুঁকির সম্মুখীন এখন শাকিব !
শিশু ধর্ষণ অভিযোগে এফএমসি ক্যান্টিনের পরিচালক গ্রেপ্তার
উলিপুরে প্রায় ৬১ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার- ১
রাশিফলে জেনে নিন কেমন যাবে আজকের দিনটি
নাসায় বাদাম বিক্রেতা থেকে......
স্বপ্নে পাওয়া নাম্বার দিয়ে লটারিতে লাখ লাখ ডলার পুরস্কার!