প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:   দেশের সার্বিক মূল্যস্ফীতি কিছুটা কমেছে বলে জানিয়েছে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস)। জানুয়ারি মাসে মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫৭ শতাংশ, যা গত ডিসেম্বর মাসে ছিল ৫ দশমিক ৭৫ শতাংশ। পরিসংখ্যান ব্যুরো সূত্রে এ তথ্য জানা গেছে।

 

 

 

 

এ প্রসঙ্গে সংস্থাটির দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, বর্তমানে শাকসবজির দাম কমে গেছে। ফলে ডিসেম্বর মাসের তুলনায় জানুয়ারিতে মূল্যস্ফীতি কিছুটা কমেছে।

 

 

 

এদিকে সিপিআই প্রতিবেদনে বলা হয়েছে, সার্বিকভাবে খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ১২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৮৮ শতাংশ। এ সময় খাদ্যবহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৩০ শতাংশ, যা গত মাসে ছিল ৫ দশমিক ৫৫ শতাংশ।

 

 

 

 

গ্রামে সার্বিক মূল্যস্ফীতি কমে দাঁড়িয়েছে ৫ দশমিক ৫২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৭৬ শতাংশ। এ সময় খাদ্য পণ্যের মূল্যস্ফীতি কমে হয়েছে ৫ দশমিক ১৬ শতাংশ, যা আগের মাসে ছিল ৬ দশমিক ১২ শতাংশ। কিন্তু খাদ্য বহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি বেড়ে হয়েছে ৬ দশমিক ২২ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ০৭ শতাংশ।

 

 

 

 

অন্যদিকে শহরে সার্বিক মূল্যস্ফীতি কমে ৫ দশমিক ৬৭ শতাংশে দাঁড়িয়েছে, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৭৩ শতাংশ। এ সময় খাদ্য মূল্যস্ফীতি কমে হয়েছে ৫ দশমিক শূন্য ৩ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৫ দশমিক ৩৪ শতাংশ। তবে খাদ্য বাহির্ভূত পণ্যের মূল্যস্ফীতি কিছুটা বেড়ে দাঁড়িয়েছে ৬ দশমিক ৪১ শতাংশ, যা ডিসেম্বরে ছিল ৬ দশমিক ১৯ শতাংশ।

এই বিভাগের আরো খবর :

কানাডার ম্যানটিোবায় রোহঙ্গিা সমস্যা বষিয়ক বশিষে বশিষেজ্ঞ সংলাপ হলোল মহউিদ্দীন, উইনপিগে, ম্যানটিোবা, ...
মুখের মেদ দ্রুত কমাবে এই ৪ ব্যায়াম
'ক্ষমতাসীনরা খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে সরাতে চায়'
বেশি আম খাবেন না!
যশোর-২: আলোচিত সেই মুন্নীর মনোনয়নপত্র বাতিল
এবার দুঃসংবাদ দিলেন মুশফিক!‍
বিজেপির আমন্ত্রণে ভারত যাচ্ছে আওয়ামী লীগের প্রতিনিধি দল
কুড়িগ্রামের উলিপুরে স্কুলছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে মামলা
বিমানবন্দর-বনানী অংশে এলিভেটেড এক্সপ্রেসওয়ে জানুয়ারিতে চালু
প্রয়োজন ছিল না নাগরিকত্ব সংশোধনী আইন পাশের: প্রধানমন্ত্রী
স্বাধীনতা দিবসে তৌকীর আহমেদের বিশেষ নাটক 'সাহস'
চ্যালেঞ্জ দিলেন মোদি
একটু সচেতন থাকলেই এড়ানো যায় সিলিন্ডার বিস্ফোরণ
জাপানে নব্বইয়ের বেশি বয়সী মানুষের সংখ্যা ২০ লাখ
২০০ টাকা ধার করে রাতারাতি কোটিপতি!