প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:   বরিশাল সরকারি মহিলা কলেজছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলার আসামি জেলা ছাত্রলীগের বহিষ্কৃত তথ্য ও গবেষণা সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের ইস্যু ক্লার্ক বনি আমিনকে চার দিনেও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 

 

 

এদিকে, তাকে গ্রেফতারের দাবিতে পুলিশ কমিশনার এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে বরিশাল নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। ধর্ষণে অভিযুক্ত বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে পুলিশ বলছে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

 

 

 

গত রবিবার সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে নগরীর নথুল্লাবাদ থেকে অপহরণ করে জোরপূর্বক কুয়াকাটার একটি আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণের অভিযোগে নগরীর বিমানবন্দর থানায় বনি আমিনের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়। পরদিন সোমবার ওই ছাত্রীকে ঝালকাঠিতে বনি আমিনের এক নিকট আত্মীয়ের বাড়ি থেকে পুলিশ উদ্ধার করে। এ ঘটনার পর থেকে পলাতক অভিযুক্ত ছাত্রলীগ নেতা বনি আমিন। ইতোমধ্যে সংগঠন থেকে তাকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

 

 

 

 

 

গত চার দিনেও অভিযুক্তদের গ্রেফতার করতে না পাড়ায় সোচ্চার হয়েছে বিভিন্ন সংগঠন। ধর্ষণে অভিযুক্ত ইস্যু ক্লার্ক বনি আমিনকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করে বৃহস্পপতিবার দুপুরে বরিশাল-ঢাকা মহাসড়কের পাশে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান।

 

 

 

এদিকে, বনি আমিনকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে বরিশাল নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটি। এই দাবিতে তারা পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি দেয়ার পাশাপাশি উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাত করে অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবি জানানোর কথা বলেন জেলা নারী শিশু নির্যাতন ও সামাজিক অনাচার প্রতিরোধ কমিটির আহ্বায়ক পুষ্প চক্রবর্তী।

 

 

 

কলেজ ছাত্রী ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ইস্যু ক্লার্ক বনির আমিনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

 

 

 

অপরদিকে, অভিযুক্তকে গ্রেফতারে জোড়ালো চেষ্টার পাশাপাশি মামলার তদন্ত চলছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) আবু রায়হান মোহাম্মদ সালেহ।

 

 

 

 

বনি আমিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণির কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি এবং জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক। ধর্ষণের অভিযোগ ওঠায় গত মঙ্গলবার রাতে তাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এই বিভাগের আরো খবর :

প্রদর্শনী বন্ধে আইনি নোটিশ পেলো 'ন-ডরাই'
আজ রাতে স্বপরিবারে ব্যাংকক যাচ্ছেন মাশরাফি
মেয়েদের সঙ্গে ফেসবুক-ইন্টারনেটে কথা বলার বিধান কী?
যুদ্ধের আশঙ্কা কমছে, ইরান-যুক্তরাষ্ট্র?
'অচিরেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে'
রাতে ঘুমানোর আগে জাস্ট এক গ্লাস পান করুন! হুড়মুড়িয়ে কমবে মেদ ভুঁড়ি
পুরুষ তন্ত্রের শিকল ছিঁড়ে প্রথমবার নারী দিবসে সৌদি মহিলারা
বাপকা বেটা কুকর্মে
ঋতাভরীর জাদুতে ঝাপসা সানি
গোসাইরহাটের ইদিলপুর ইউনিয়নে “অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির” কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে
মুক্তিযোদ্ধা কন্যার চা বিক্রেতা হওয়ার করুন গল্প
মানসিক সুরক্ষায় হটলাইন করোনাভাইরাসে আক্রান্তদের
বিমানবন্দরে গ্রেফতার যুবক বৃদ্ধ সেজে পালাতে গিয়ে
এবার যোদ্ধা?
সমাজ বিজ্ঞান চর্চা ও গবেষণায় গুরুত্বারোপ স্পিকারের