প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:   ইয়েমেনের জনপ্রিয় হথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সেনারা সৌদি আরবের একটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে।একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে ইয়েমেনের আরবি ভাষার টেলিভিশন চ্যানেল আল-মাসিরা জানিয়েছে, ইয়েমেনি সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ইউনিট সৌদি আরবের একটি যুদ্ধবিমান ভূপাতিত করতে সক্ষম হয়।

 

 

 

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের উত্তরাঞ্চলীয় জাওফ প্রদেশে বৃহস্পতিবার রাতে বিমানটি ভূপাতিত করা হয়।টেলিভিশন চ্যানেলটি ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ির বরাত দিয়েও বলেছে, সৌদি আরবের ওই মাল্টিরোল যুদ্ধবিমানটি ভূপাতিত করার জন্য ইয়েমেনি সেনারা ভূমি থেকে আকাশে নিক্ষেপযোগ্য উন্নতমানের একটি ক্ষেপণাস্ত্র ব্যবহার করে।

 

 

 

 

 

এর আগে, ২০১৮ সালের জানুয়ারি মাসে ইয়েমেনের ক্ষেপণাস্ত্র ইউনিট সৌদি আরবের একটি টর্নেডো যুদ্ধবিমান ও মার্কিন নির্মিত একটি এফ-১৫ যুদ্ধবিমান ভূপাতিত করেছিল। এছাড়া, ইয়েমেনিরা এ পর্যন্ত সৌদি আরবের বহুসংখ্যক ড্রোন এবং হেলিকপ্টার ভূপাতিত করেছে।

 

 

 

 

 

 

২০১৫ সালের ২৬শে মার্চ সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ ইয়েমেনের বিরুদ্ধে সামরিক আগ্রাসন শুরু করে। পরবর্তীতে ইয়েমেনের সামরিক বাহিনী তাদের ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এবং ড্রোন উন্নত করে। এতে যুদ্ধ-ক্ষমতার ভারসাম্য বদলে যায় এবং দিন দিন সে ভারসাম্য সৌদি আরবের বিপরীতে ঝুঁকে পড়ে।

এই বিভাগের আরো খবর :

বলিউড সিনেমায় আর্মির দাপট
২০১৮ সালে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকা দেখে নিন
জিনস পরলেই নারীদের ধর্ষণের হুমকি!
জাতিসংঘ বৈঠকে বসছে গুম ইস্যুতে
নওগাঁর পত্নীতলায় আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা : জড়িত সন্দেহে আটক- ২
একাই লড়বে ভারত - মোদি
গোদাগাড়ী উপজেলা নির্বাহী অফিসারের বিদায় অনুষ্ঠিত।
সালমানকে নিখুঁত ও নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছে
ভারতের অর্থনীতি বেহাল দশায়: ব্লুমবার্গ
হঠাৎ বাংলাদেশি ছেলেটি আমাকে জড়িয়ে ধরল; কোচ হিসেবে স্মরণীয় মুহূর্ত : হাথুরুসিংহে
সুষম প্রবৃদ্ধি ও উন্নয়নে ভারত পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ
ভোটারদের উদ্দেশে যা বললেন সোহেল তাজ
স্বামীকে স্বপ্নে ভালোবেসে ৩ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী
আর লটারি নয়, মেধার ভিত্তিতে যুক্তরাষ্ট্রে অভিবাসী নেয়া হবে : ট্রাম্প
ফরিদপুরে ফেন্সিডিলসহ আটক ২