প্রথমবার্তা,নিজস্ব প্রতিবেদক:    করোনাভাইরাস সংক্রমণের ভয় চীনে স্কুল-কলেজ বন্ধ। বলা যায়, এখন চীনের নাগরিকরা গৃহবন্দি। তবে শুধু স্কুল-কলেজ নয়, পাশাপাশি বন্ধ রয়েছে পার্লার, জিম বা শরীরচর্চা কেন্দ্রগুলিও।

 

 

 

 

কিন্তু কথায় আছে, ইচ্ছা থাকলে উপায় হয়। তাই জিম যতই ন্ধ থাকুক না কেন, নিজের শরীরচর্চার উপায় নিজেই খুঁজে বের করেছেন চীনের সাংহাইয়ের বাসিন্দা প্যাট সাংচু।

 

 

 

 

শুধু তাইই নয়, নিজস্ব পদ্ধতিতে শরীরচর্চা করে রীতিমতো রেকর্ড গড়ে ফেললেন ৪৪ বছরের প্যাট সাংচু। পরে নিজেই সোশ্যাল মিডিয়ায় জানালেন নিজের কসরতের কথা।

 

 

 

 

করোনাভাইরাসের কবলে চলে যাওয়া চীনের বিভিন্ন শহরের সাধারণ মানুষজন কার্যত গৃহবন্দি। বাইরে বেরিয়ে কিছু করা মুশকিল। প্যাট তাই জিমের ভরসায় না থেকে নিজের ফ্ল্যাটকেই বানিয়ে নিয়েছেন জিমখানা।

 

 

 

 

ফ্ল্যাটের মধ্যে প্রায় ছ’ঘণ্টা ধরে দৌড়ে বেরিয়েছেন তিনি। ৬১ কিলোমিটারেরও বেশি দৌড়ে রেকর্ড করে ফেলেছেন। কয়েকদিনের সেই অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। এমনকী নিজের শরীরচর্চার ভিডিও পোস্ট করে তিনি অন্যদের উৎসাহিত করতে চেয়েছেন।

 

 

 

 

প্যাট জানিয়েছেন, প্রথমে তার ফ্ল্যাটের মধ্যে এভাবে টানা দৌড়াতে গিয়ে মাথা ঘুরত। কিন্তু পরে অভ্যেস হয়ে গেছে। ঘরে এবং বাথরুমে তিনি এখন দৌড়ে সকালের ব্যয়ামটা সেরে নেন। এখন তার ইচ্ছে, একবার বাড়ি থেকে বের হতে পারলে ১০০ কিলোমিটার টানা দৌড়াবেন।

 

 

 

 

 

প্যাটকে দেখে অনেকেই এখন উৎসাহিত। তারা ঘরের মধ্যেই শরীরচর্চার উপায় বের করেছেন। কেউ বাড়ির সিঁড়ি দিয়ে ওঠানামা করছেন, কেউ আবার ছোট সন্তানকে পিঠে বসিয়ে ব্যায়াম দিচ্ছেন।

এই বিভাগের আরো খবর :

বৌদি চরিত্রে নায়লা নাঈম
দেশের বর্তমান পরিস্থিতির জন্য বিএনপিই দায়ী : নাসিম
খালেদার পূর্ণাঙ্গ রায় প্রস্তুত, বিকালে প্রকাশ
প্রত্যেকদিন সকালে বাজবে জাতীয় সঙ্গীত, উঠে দাঁড়িয়ে স্যালুট জানাবে গোটা শহর
ঝিনাইদহে পুলিশের বিশেষ অভিযানে ৪ বিএনপি, জামায়াত ও শিবির নেতাকর্মীসহ ৭৪ জন গ্রেফতার
এবার ইলিশ আসছে নুডলস এবং স্যুপ আকারে
লেনদেন ফের সূচক পতনে
১০ দিনেই নতুন হাসপাতাল বানাচ্ছে চীন ভাইরাসের মহামারী ঠেকাতে
হবিগঞ্জ-১(নবীগঞ্জ-বাহুবল) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ সম্পন্ন
আমাদের মল্লিকা, মালতী ও সহিংস সমাজ
পরমাণু ক্ষেপণাস্ত্র বানাচ্ছে ইরান
রেষ্টুরেন্ট মালিককে কারাদণ্ড,সাদা ভাতে কাঁচা মাংসের রক্ত
হতাশা মুমিনের বিশ্বাস ও আদর্শের পরিপন্থী
দেব-রুক্মিনীর ‘কিডন্যাপ’ বাংলাদেশে এসেছে
নির্বাচনের জোট নিয়ে ইসিকে জানাতে হবে আজই