টিভি প্রযুক্তিতে অ্যানড্রয়েড খুব দ্রুত জায়গা করে নিচ্ছে। বিভিন্ন সফটওয়্যার  যেমন ইউটিউব, ফেসবুক, স্ট্রিম দেখা ইত্যাদি এবং গেম খেলার মত কাজ গুলোও খুব সহজে করা যায় এর মাধ্যমে। আর এই কাজগুলো করা সম্ভব শুধু মাত্র স্মার্ট টিভির মাধ্যমেই। তবে সমস্যা হলো স্মার্টটিভি গুলোতে উন্নত প্রযুক্তি ব্যবহার হওয়াতে এইগুলোর দামও তুলনামূলক অনেক বেশি হয়ে থাকে যা অনেকেরই সাধ্যের বাহিরে। তবে আপনি চাইলে অ্যানড্রয়েড টিভি বক্সের মাধ্যমে খুব অল্প খরচেই আপনার নরমাল টিভিকে স্মার্ট টিভিতে পরিনত নিতে পারেন।

 

 

 

অ্যানড্রয়েড টিভি বক্স কি?

অ্যানড্রয়েড টিভি বক্স হলো সাধারণ টিভিতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালানোর জন্য একটি ডিভাইস। এটি সাধারণ টিভিতে ব্যবহারের ফলে সেই টিভি আর তার নিজগুণে কোন কাজ করবে না যা করবে সব এই বক্সের নির্দেশেই করবে মানে আপনার সাধারণত টিভিটি তখন শুধু মাত্র মনিটরের ভুমিকা পালন করবে। অ্যানড্রয়েড চালিত সকল টিভি আপনি দেখতে পারবেন এখান থেকে।

 

 

অ্যানড্রয়েড টিভি বক্সের প্রয়োজনীয়তা

আপনি যদি সাধারণ নরমাল একটি টিভি ব্যবহার করে থাকেন তাহলে আপনার জন্য অ্যানড্রয়েড টিভি বক্স বেশ প্রয়োজনীয় একটি ডিভাইস হতে পারে কারণ ‍এটি ব্যবহার করে আপনি পাবেন সম্পূর্ণ স্মার্টটিভির সাধ । এছাড়াও একটি স্মার্ট টিভি কিনতে অনেক টাকার প্রয়োজন হয় কিন্তু একটি অ্যানড্রয়েড টিভি বক্সের খরচ তুলনামূলক খুবই কম।

 

 

 

 

অ্যানড্রয়েড টিভি বক্সের ব্যবহার

নরমাল এইচডি টিভিতে অ্যানড্রয়েট টিভি বক্স ব্যবহারের ফলে আপনার টিভিতে আপনি অ্যনড্রয়েড অপারেটিং সিস্টেম চালাতে পারবেন আর তাতে আপনি ইনিস্টল করতে পারবেন বিভিন্ন প্রয়োজনীয় সফটওয়্যার । এছাড়াও ইন্টারনেট ব্রাউজিংও করতে পারবেন আপনার টিভির মাধ্যমেই । ফেসবুক , ইউটিউবের মত সাইট গুলোও চালাতে পারবেন সাচ্ছন্দ্যেই। এছাড়াও টিভির পর্দা বড় হওয়ায় এটাতে পাবেন পূর্ণ গেম খেলার তৃপ্তি। এইসব কারণেই অ্যানড্রয়েড টিভি বক্স ব্যবহার করতে পারেন।

 

 

 

কোথায় পাওয়া যায়?

অ্যানড্রয়েড টিভি বক্স বর্তমানে অনেক সহজলভ্য হয়েছে। আপনি যদি খুব সহজে অ্যানড্রয়েড টিভি বক্স কিনতে চান তবে অনলাইন শপ যেমন বিডিস্টল থেকে অ্যানড্রয়েড টিভি বক্সের প্রাইস জেনে নিয়ে কিনতে পারেন।

 

এই বিভাগের আরো খবর :

কাকতালীয় হলেও মিলে গেল ছবিটি!
পরকীয়া প্রেম কি অপরাধ, ভারতের সুপ্রিম কোর্টের প্রশ্ন
সাপাহারে কৃষকের মাঝে প্রনোদনার সার ও বীজ বিতরণ
‘দুগ্গা দুগ্গা’ করে ভরা গ্রীষ্মেই সাত সমুদ্র পাড়ি দিল কুমারটুলির উমা
দাম্পত্যজীবনের খুঁটিনাটি সোশাল মিডিয়া থেকে দূরে রাখুন
ভূমিকম্পের তিনদিন পর ধ্বংসস্তুপ থেকে এক শিশুকে জীবিত উদ্ধার
পাক মন্ত্রণালয়ে ডিজিটাল শৌচাগার
৯ প্লাটুন সেনাবাহিনী মোতায়েন খুলনায়
মৃত্যুর কারণ যখন সেলফি!
ভোটে পাকিস্তানি নারীর অনন্য অর্জন
কয়েদি আর কারারক্ষীরাই ছিল আসমার পরিবার
এমপি দবিরুল ইসলামের বাড়ি থেকে লুট হওয়া স্বর্ণালংকার উদ্ধার
জনগণকে ভেজালমুক্ত খাদ্য দিতে আমরা বদ্ধ পরিকর
আদালতে খালেদা জিয়া, যুক্তি উপস্থাপন চলছে
রাজনৈতিক অধিকার নিশ্চিত করা ছিল ভাষা আন্দোলনের মূলনীতি.....