প্রথমবার্তা, প্রতিবেদক: প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা প্যাকেজে গণমাধ্যম কর্মীদের জন্য আর্থিক নিরাপত্তায় সুনির্দিষ্ট কোনও দিক-নির্দেশনা না থাকায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

 

 

 

 

আজ ররিবার এক বিবৃতিতে তারা বলেন, যে গণমাধ্যমের কল্যাণে দেশবাসীর সঙ্গে প্রতিনিয়ত প্রধানমন্ত্রীসহ সরকার ও প্রশাসনের কর্তারা যোগাযোগ করে চলেছেন, এই কঠিন জীবণ মরণের দুর্যোগকালেও তাদের বিষয়ে আলাদা আথির্ক সুরক্ষার কোনও তথ্য না থাকায় সাংবাদিক সমাজ ব্যথিত হয়েছেন।

 

 

 

 

এদিকে, গতকাল ৪ এপ্রিল বিকালে ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের নির্বাহী কমিটির ভার্চুয়াল সভায় মানবজমিন, আলোকিত বাংলাদেশ ও দৈনিক জনতাসহ বেশ কয়েকটি দৈনিক পত্রিকার প্রিন্টভার্সন বন্ধ করে দেওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

 

 

 

সভায় সরকারী ছুটি চলাকালে কর্তব্যরত সাংবাদিকদের সঙ্গে কোথাও কোথাও পুলিশের দুর্ব্যবহার এবং বিভিন্ন গণমাধ্যমে সাংবাদিকদের স্বাস্থ্য সুরক্ষার জন্যে কোনও ধরণের উদ্যোগ না নেওয়ায় ডিইউজে নেতারা উদ্বেগ জানান।

 

 

 

 

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কুদ্দুস আফ্রাদ। সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু সভায় জানান, ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে দুই ফটোসাংবাদিক চিকিৎসাধীন রয়েছেন।