প্রথমবার্তা, প্রতিবেদক: দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে কোভিড-১৯ পরীক্ষার জন্য পলিমার চেইন রি-এ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপন করা হচ্ছে।

 

 

 

সর্দি, জ্বরে আক্রান্ত রোগীদের জন্য পৃথকভাবে ফ্লু ফিভার ইউনিট করা হয়েছে এবং নতুন করে ২টি করোনা আইসোলেশন ওয়ার্ড নির্মাণ করা হয়েছে।

 

 

 

 

সেখানে লাইফ সাপোর্টসহ প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী সংযোজন করা হয়েছে। এছাড়াও ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর সদর হাসপাতালে আরেকটি করোনা আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে।

 

 

 

 

দিনাজপুর শহরের বাহিরে ৩টি প্রতিষ্ঠানে কোয়ারেন্টাইনের ব্যবস্থা রাখা হয়েছে। প্রয়োজনীয় পিপিই, মাস্ক, কিটস সংগ্রহ করা হয়েছে। প্রস্তুত রয়েছে প্রয়োজনীয় চিকিৎসক, ইন্টার্ন চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যসেবা কর্মী।

 

 

 

 

এ ছাড়া করোনা আক্রান্ত রোগীদের জন্য আলাদা এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা হয়েছে। এসব জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি নিজেই তদারকি করছেন।

 

 

 

 

গতকাল হুইপ এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. শিবেস সরকারের হাতে পিসিআর মেশিন হস্তান্তর করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

 

 

 

 

এ দিকে মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. শিবেস সরকার আশা ব্যক্ত করে বলেন, ১০/১২ দিনের মধ্যেই পিসিআর মেশিন স্থাপন করে করোনা ভাইরাস শনাক্তের কার্যক্রম শুরু হবে।