প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :   আনন্দবাজার ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রতিবেদনের প্রেক্ষিতে লেখক তসলিমা নাসরিন ফেসবুক পেজে তাঁর কিছু ভাবনা পোস্ট করেছেন। এখানে সেটি হুবহু তুলে ধরা হল। হঠাৎ চোখে পড়ল আনন্দবাজারের একটি খবর। ৭ মার্চে ছাপা হওয়া খবর। পরদিন ৮ মার্চ। নারীদিবস। তা খবরটার শিরোনাম কী? শিরোনাম ‘মহিলাদের গোপনাঙ্গের দুর্গন্ধের ৮ টি কারণ’।

 

 

 

নারীদিবসে নারীদের জন্য পুরুষের প্রতিষ্ঠান থেকে চমৎকার এক উপহার বটে! সেই আদিকাল থেকে পত্রিকায়-ম্যাগাজিনে পড়ে আসছি, রেডিও টিভিতে শুনে আসছি মহিলাদের গোপনাঙ্গে নাকি বিষম দুর্গন্ধ। এই দুর্গন্ধ দূর করতে পুরো মানবজাতি আদা জল খেয়ে লেগেছে। কত রকমারি কারণ যে বের করা হচ্ছে দুর্গন্ধের! কত রকমারি সমাধানও বের করা হচ্ছে!

 

 

 

 

যোনীর ন্যাচারাল গন্ধকে ‘দুর্গন্ধ’ নামে ডাকা হয়। এই গন্ধ বিদেয় করতে কত যে ক্ষতিকর কেমিক্যাল বাজারে আনা হয়েছে! কেউ শুনেছে পুরুষাঙ্গের দুর্গন্ধের কথা? আমি তো এ যাবৎ যত পুরুষাঙ্গ দেখেছি, সবগুলো থেকে দুর্গন্ধ বেরিয়েছে। দুর্গন্ধে আমার বমি আসে আসে অবস্থা হয়েছে। পুরুষাঙ্গের দুর্গন্ধ নিয়ে কেন মিডিয়াতে লেখালেখি, বলাবলি হয় না?

 

 

 

 

 

কেন গবেষণা হয় না কী কী কারণে পুরুষের গোপনাঙ্গে দুর্গন্ধ হয়, কী করে ওদের বিচ্ছিরি দুর্গন্ধ দূর করা যায়, এ সব নিয়ে! নারীকেই চিহ্নিত করা হয় ডাইনি বলে, অপয়া বলে, নরকের দ্বার বলে, নোংরা আর দুর্গন্ধের আধার বলে। যেন নারীরা লজ্জায় সংকুচিত হয়, ভয়ে সিঁটিয়ে থাকে, যেন আত্মবিশ্বাস হারিয়ে ফেলে, যেন নিজেকে ঘৃণা করতে শেখে।সুত্রে- আনন্দবাজার

এই বিভাগের আরো খবর :

গলায় ফাঁস লাগানোর ছবি স্ত্রীকে হোয়াটসঅ্যাপে পাঠিয়ে আত্মঘাতী স্বামী
হঠাৎ কালো বিড়াল দেখলেই দাঁড়িয়ে পড়ে সবাই, বেড়িয়ে এলো আসল রহস্য !!
কান্নারত মেয়েকে মোটরসাইকেলের পেছনে বেঁধে স্কুলে নিয়ে যাচ্ছেন বাবা!
প্রেম করার সময় সাতটি নিয়ম পালন করা উচিত…
মাত্র ৫০ সেন্ট পেতাম প্রতিবার মিলনের জন্য.....
এবার সাইবার হামলায় বিপর্যস্ত আইএস
গতি দানব বোল্টের সঙ্গে হোটেলে রাত কাটিয়ে যা বললেন ১৮ বছরের তরুণী!
পুলিশ পাহারায় রাস্তা কার্পেটিংয়ের কাজ শুরু,পুলিশ পাহারায়
অভিনেত্রীদের গোপন তথ্য ফাঁস করে দিচ্ছেন ড্রাইভার-দারোয়ান-কাজের লোকরা!
কলকতার পরিচালকের ফিল্মে শাকিব কত পারিশ্রমিক নিচ্ছেন জানেন?
এই ব্যাক্তির ৩৫০টি স্ত্রী রয়েছে
মা’দেরও ফাঁদে ফেলত এই শিক্ষক....
নিজের চাচার সঙ্গে স্ত্রীকে যৌন সম্পর্ক গড়তে বাধ্য করল যুবক!
‘হ্যালো ম্যাডাম, আমি কাস্টমার কেয়ার থেকে বলছি…অতপর নি:স্ব তরুণী