প্রথমবার্তা, প্রতিবেদক: অমিতাভ বচ্চনের বিলাসবহুল জলসায় ঢুকে পড়ে বাদুড়। আর তাতেই আতঙ্কিত হয়ে পড়েছেন বিগ বি। এমন ঘটনার কথা টুইট করে জানিয়েছেন বলিউডের ‘শাহেনশা’। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী জানা যায়, বাদুড় নাকি করোনা সংক্রমণের অন্যতম কারণ। বাদুড়ের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতির দাবি করেছেন অনেকেই। যদিও এই তথ্যের এখনো সঠিক প্রমাণ মেলেনি। বিষয়টি এখনো বিতর্কিত। তবে বর্তমান পরিস্থিতির কারণেই হয়তো বাড়িতে বাদুড় ঢুকে পড়ায় আরও বেশি করে করোনা আতঙ্কে ভুগছেন অমিতাভ বচ্চন। খানিকটা ব্রেকিং নিউজের কায়দায় বিগ বি লিখেছেন, ‘আপনারা বিশ্বাস করবেন কিনা জানি না! এক বাদুড় আজ জলসার মধ্যে ৩ তলায় আমার ঘরে ঢুকে পড়ে। অনেক কষ্টে ওটাকে বের করেছি। করোনা দেখছি কিছুতেই পিছু ছাড়ছে না।’

যদিও অমিতাভ বচ্চনের এই টুইট পড়ে বন কর্মকর্তা পারভিন কাসওয়ান পাল্টা টুইটে লিখেছেন, বাদুড় থেকে করোনা ছড়ায় না। দয়া করে ভুল তথ্য দেবেন না। আপনার অনেক অনুগামী আছে। ওরা কীটপতঙ্গ খেতে বাড়িতে ঢোকে। প্রয়োজন হলে বাড়ি সাফ করান। আরেক বন কর্মকর্তা সুধা রমেনও বিগ বি-র এই তথ্যের বিরোধিতা করেছেন। তিনিও বলেছেন বাদুড় থেকে করোনা ছড়ায় না। বিষয়টি এখনো বিতর্কিত। তার এই কথার পরিপ্রেক্ষিতে বেশ কিছু তথ্যও দিয়েছেন তিনি।

তবে এরপর অবশ্য বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে দেখা যায়নি অমিতাভ বচ্চনকে। এর আগেও মাছি থেকে করোনা ছড়ায় বলে টুইট করেছিলেন অমিতাভ বচ্চন। পরে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় সেই দাবি নস্যাৎ করে।