প্রথমবার্তা, প্রতিবেদকঃ  কোভিড-১৯ পরিস্থিতির কারণে কমানো ব্যাংক লেনদেনের সময়সূচি বাড়ানো হয়েছে। এখন থেকে সকাল ১০টা থেকে বেলা ২টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন করতে পারবেন গ্রাহকরা।

 

 

 

ব্যাংক খোলা থাকবে সাড়ে ৩টা পর্যন্ত।রোববার সকাল ১০টা থেকে ব্যাংকের লেনদেনের এই সময়সূচি কার্যকর করা হয়েছে।বুধবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করা হয়।

 

 

 

 

এতে বলা হয়েছে– ১০ মে থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত দৈনিক ব্যাংকিং লেনদেন সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত হবে। এর মধ্যে দুপুর পৌনে ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

 

 

 

 

এর আগে বেলা ২টা পর্যন্ত ব্যাংক লেনদেন করা যেত। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য শাখা ও প্রধান কার্যালয় বেলা সাড়ে ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

 

 

 

 

অনলাইন সুবিধা আছে এমন ব্যাংক গ্রাহকের সুবিধা বিবেচনায় নিয়ে প্রয়োজনীয়সংখ্যক শাখা খোলা রাখবে। তবে যেসব ব্যাংকের অনলাইন সুবিধা নেই তাদের সব শাখা খোলা রাখতে হবে।

 

 

 

 

 

জেলা সদরের গুরুত্বপূর্ণ স্থান বিবেচনায় ব্যাংকের শাখা অন্তত একটি খোলা রাখতে হবে, মহানগর ও বিভাগীয় পর্যায়ে সব এডি শাখা (যেখানে বৈদেশিক লেনদেন সম্পূর্ণ হয়) খোলা রাখতে হবে। তবে দেশের অন্যান্য এলাকায় স্বীয় বিবেচনায় নির্বাচিত এডি শাখা খোলা রাখতে হবে।