প্রথমবার্তা, প্রতিবেদকঃ কোভিড-১৯ মহামারীতে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। খেলা, চিত্রজগত, সাংস্কৃতিক অঙ্গনের সেলিব্রেটিরা নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসছেন।

 

সময়ের জনপ্রিয় গায়িকা নাজমুন মুনিরা ন্যান্সিও করোনা আক্রান্ত ও ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে এসেছেন। এর আগে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আক্রান্ত মানুষের সেবা ও রোগীদের আইসোলেশনে রাখতে নিজের নেত্রকোনার বাড়ি ব্যবহারের সুযোগ করে দিয়েছেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

 

এবার তিনি তহবিল গড়তে জাতীয় পুরস্কারের স্মারক নিলামে তুলতে চান।সম্প্রতি ময়মনসিংহ থেকে একটি টিভি লাইভ শোতে অংশ নিয়ে নিজের ইচ্ছার কথা প্রকাশ করেন ন্যান্সি।

 

সেখানে সঞ্চালক শাহরিয়ার নাজিম জয়ের এক প্রশ্নের উত্তরে মিষ্টি সুরের এ গায়িকা বলেন, তার জাতীয় পুরস্কারের স্মারক নিলামে তুলবেন।ন্যান্সি জানান, জাতীয় চলচ্চিত্র পুরস্কারে পাওয়া স্মারকগুলো নিলামে তুলতে চান।

 

শুধু সনদটাই নিজের কাছে রাখতে চান। এ নিলাম থেকে পাওয়া টাকায় কিছু মানুষের উপকার হলে তিনি খুশিই হবেন।২০১১ সালের প্রজাপতি চলচ্চিত্রের গানের সেরা নারী কণ্ঠশিল্পী বিভাগে জাতীয় পুরস্কার পান ন্যান্সি।

 

এই ছবিতে তিনি হাবিব ওয়াহিদের সুরে ‘দুদিকে বসবাস’ শিরোনামের গানে কণ্ঠ দেন।এই গায়িকা আগেও করোনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় এগিয়ে আসেন। কোয়ারেন্টিনের কাজে ব্যবহারের জন্য নিজের ফ্ল্যাট ব্যবহার করতে দেন তিনি।

 

চিকিৎসকদের সহায়তায় ভূমিকা রাখেন।সম্প্রতি একাধিক সেলিব্রিটি নিলামে তুলেছেন নিজেদের কিছু সামগ্রী। এর মধ্যে আছে তাহসান, সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা, চিরকুট ব্যান্ডের তিন সদস্য-সহ বেশ কয়েকজনের প্রিয় সংগ্রহ। এছাড়া বেশ চড়া দামে বিক্রি হয়েছে হুমায়ূন ফরীদির চশমা। এই নিলাম থেকে পাওয়া অর্থ গেছে বিভিন্ন তহবিলে।