প্রথমবার্তা, প্রতিবেদকঃ  রাজনৈতিক পদ-পদবি অনুযায়ী তার আয়েশি জীবনযাপন করার কথা। কিন্তু তিনি চলেন অত্যন্ত সাদাসিধেভাবে। পরিবারের বাজার করেন নিজহাতে। সদা হাস্যোজ্জ্বল, কর্মিবান্ধব এই নেতাটি হলেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ।

 

গত বৃহস্পতিবার (২১ মার্চ) সন্ধ্যার আগমুহূর্তে আয়নাল হোসেন শেখ উপজেলার উনশিয়া মোড়ে লাইনে দাঁড়িয়ে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর পণ্য ক্রয় করেন। তিনি ব্যাগ হাতে নিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় আধাঘণ্টা লাইনে দাঁড়িয়ে ৬ শ টাকা দিয়ে ১ কেজি ডাল, ৩ কেজি চিনি, ৫ লিটার তেল ক্রয় করে।

 

আয়নাল হোসেন শেখকে এভাবে লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য ক্রয় করতে দেখে অনেকেই প্রশংসা করেন। আয়নাল হোসেন শেখ বলেন, এই মহামারির মধ্যে পুরো রমজানব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় টিসিবির পণ্য বিক্রি হয়েছে। আমি এই পণ্যের গুণগত মান দেখার জন্য এখানে এসেছিলাম। পণ্যের গুণগত মান দেখে লাইনে দাঁড়িয়ে আমিও কিছু পণ্য ক্রয় করলাম।

 

টিসিবির ডিলার মো. মোস্তাফা কামাল বলেন, টিসিবির পণ্য বিক্রির গাড়ির কাছে গিয়ে লাইনে দাঁড়িয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখকে পণ্য ক্রয় করতে দেখে আমরা অবাক হয়েছি। এমন সাদাসিধে রাজনৈতিক নেতা এখনো আমার চোখে পড়েনি।

 

কুশলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম বাদল বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ একজন কর্মিবান্ধব জননেতা। তিনি ইচ্ছা করলেই আয়েশী জীবনযাপন করতে পারেন। কিন্তু তিনি তা করেন না। তিনি অত্যন্ত সাদামনের মানুষ।

 

আমি মনে করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সঠিক ব্যক্তির হাতেই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব তুলে দিয়েছেন।