প্রথমবার্তা, প্রতিবেদকঃ  ভারতে পরপর দ্বিতীয় দিনের মতো শনিবার কোভিড-১৯-এ সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘন্টায় আরো ৬ হাজার ৬৫৪ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ছাড়িয়ে গেছে।

 

আরো ১৩৭ জনের মৃত্যুতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৭২০ জন। দেশটির ইউনিয়ন স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানায়। খবর পিটিআই’র।মন্ত্রণালয়ের এক বুলেটিনে বলা হয়েছে, কোভিড-১৯-এ বর্তমানে চিকিৎসাধীন রয়েছে মোট ৬৩ হাজার ৫৯৭ জন এবং ৫১ হাজার ৭৮৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

 

মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, এ পর্যন্ত প্রায় ৪১ দশমিক শতাংশ ভাগ সুস্থ হয়েছে।বর্তমানে বিদেশীসহ মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৫ হাজার ১০১ জন।শুক্রবার সকাল থেকে এ পর্যন্ত মোট ১৩৭ জনের মৃত্যুর কথা জানা গেছে।

 

এই মৃতদের ৬৩ জন মহারাষ্ট্রে, ২৯ জন গুজরাটে, দিল্লি ও উত্তর প্রদেশে উভয় স্থানে ১৪ জন করে, পশ্চিম বঙ্গে ৬ জন, তামিল নাড়–তে ৪ জন রাজস্থান, মধ্যপ্রদেশ ও অন্ধপ্রদেশে সব জায়গায় ২ জন করে ও হরিয়ানা প্রদেশের এক জনের মৃত্যু হয়েছে।

 

মৃত্যু সংখ্যায় শীর্ষে অবস্থার করছে মহারাষ্ট্র। মোট ৩ হাজার ৭২০ জন মৃতের মধ্যে ১ হাজার ৫১৭ জন মহারাষ্ট্রের। দ্বিতীয় অবস্থানে রয়েছে গুজরাট, এখানে ৮০২ জনের মৃত্যু হয়েছে। মধ্য প্রদেশে ২৭২, পশ্চিমবঙ্গে ২৬৫ ও দিল্লিতে ২০৪ জনের মৃত্যু হয়েছে।