প্রথমবার্তা, প্রতিবেদকঃ বরগুনার তালতলীতে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ সহায়তা বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের মধ্য হতে প্রাথমিক পর্যায়ে ২০টি পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অর্থ প্রদান করা হয়।

 

শনিবার বেলা ১২টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে বরগুনা জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থদের হাতে এ সহায়তা তুলে দেন। প্রাথমিক পর্যায়ে যাচাই- বাচাই করে উপজেলার ৭টি ইউনিয়নের ২০টি পরিবারের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিটি পরিবারকে দুই বান ঢেউটিন ও নগদ ছয় হাজার টাকা বিতরণ করেন।

 

এ সময় তালতলীপাড়া রাখাইন সম্প্রদায়ের এক প্রতিবন্ধীকে একটি হুইল চেয়ার প্রদান করেন। পরে ১০০ বাঙ্গালী ও রাখাইন পরিবার এবং পচিশ জন বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের অসহায় শিক্ষকদের মধ্যে মানবিক খাদ্য সহায়তা বিতরণ করেন।এ খাদ্য সহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রেজবী-উল-কবির জোমাদ্দার, নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান, সহকারি কমিশনার (ভূমি) মো. সেলিম মিঞা, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও ছোটবগী ইউপি চেয়ারম্যান মুহা. তৌফিক উজ্জামান তনু, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক ও সুধীজন উপস্থিত ছিলেন।