প্রথমবার্তা, প্রতিবেদকঃ  বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক ছোটবেলায় ক্রিকেটার হওয়ার স্বপ্নটা দেখতে শুরু করেছিলেন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকারের ব্যাটিংয়ে মুগ্ধ হয়ে।

 

এরপর সৌভাগ্যক্রমে একদিন বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের এলাকায় বেড়ে ওঠা মুমিনুল ভর্তি হয়ে গেলেন বিকেএসপিতে। সেখানে আবার পেয়ে গেলেন আরেক কিংবদন্তি ক্রিকেটার সাকিব আল হাসানের সহচার্য।

 

নিজ চোখে প্রত্যক্ষ করলেন বিশ্বসেরা এক ক্রিকেটারের বেড়ে ওঠার সময়টাকে।সাকিবকে নিয়ে নিজের গোপন কথা ফাঁস করে দিলেন মুমিনুল! ছোট্ট মুমিনুল তখন সাকিবকে দেখে অনুপ্রাণিত হতেন ঠিকই, তবে সাকিবকে কখনো সেরকম আইডল হিসেবে ভাবেননি।

 

কেননা সেই জায়গাটা তিনি বহু আগেই দিয়ে ফেলেছিলেন ক্রিকেটের বরপুত্র শচিন টেন্ডুলকারকে। গত শুক্রবার বাংলাদেশি ক্রিকেটভিত্তিক স্পোর্টসপোর্টাল ক্রিকফ্রেঞ্জির ফেসবুক লাইভ সেশনে এসে এক প্রশ্নের জবাবে তিনি এমনটি জানান।

 

তিনি বলেন, ‘সাকিব ভাইকে ছোটবেলা থেকেই বিকেএসপিতে দেখেছি। তবে উনাকে কখনো আইডল হিসেবে মানিনি যে, উনার মতো ক্রিকেটার হবো। এরকমটা আমার ছিল না। সত্যি কথা বলতে, আমি ক্রিকেট খেলা শুরু করেছিলাম শচিন টেন্ডুলকারকে দেখে।

 

ছোটবেলায় যখন শচিন টেন্ডুলকারের ব্যাটিং দেখি তখন ক্রিকেটের প্রতি একটা আগ্রহ আসে।’এরপর তিনি আরো বলেন, ‘(বিকেএসপিতে থাকতে) আমি দেখতাম, সাকিব ভাই কিভাবে প্র্যাকটিস করেন, কিভাবে কাজ করেন, অনেক সময় স্যারদের সঙ্গে সারাদিন কাজ করতেন। ঐগুলো দেখে আমি অনুপ্রাণিত হতাম। কিন্তু উনাকে কোনো সময় আমি ফলো করিনি। তো উনার সেসব অনুপ্রেরণাগুলোই আমার কাজে লাগত।’