প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :প্রতিদিন অনেকেই রাশিফলটা ঝটপট পড়ে ফেলার অভ্যাস গড়ে তুলেছেন। জোতিষ শাস্ত্রের ওপর অনেকের বিশ্বাস না থাকলেও পড়তে সবাই পছন্দ করেন। এখানে দেখে নিন আজকের রাশিফল কী বলছে আপনার জন্যে।

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) 
অনেক বেশি প্রাণচঞ্চল ও বুদ্ধিদীপ্ত এরা। তাই তাদের জন্য প্রেমিক-প্রেমিকা হিসেবে একেবারে তাদের মতোই অথবা একেবারে বিপরীত ধরনের মানুষ যেমন, একটু ঠান্ডা ও নিঃস্বার্থ মানুষের প্রয়োজন রয়েছে। আর তাই খুব ভালো মেলে মেষ ও তুলা রাশির সঙ্গে। আপনি যদি একজন সৎ ও নির্ভীক জীবনসঙ্গী পেতে চান, তবে মেষ রাশির জাতক-জাতিকা খুঁজে নিন।

বৃষ (এপ্রিল ২০-মে ২০)
খুবই ধৈর্য ও সহনশীল বৃষ রাশির জাতক-জাতিকারা সঙ্গীর প্রতি একটু ডমিনেটিং স্বভাবের হয়ে থাকেন। আর সেটা মেনে নেওয়ার জন্য এমন রাশির জাতক-জাতিকার প্রয়োজন, যারা অনেক খোলা মনের। এই রাশির সঙ্গে অনেক ভালো মেলে তুলা, বৃশ্চিক ও মিথুন রাশির। আর একেবারে মেলে না কর্কট ও সিংহ রাশির সঙ্গে। এরা ঝামেলা এড়াতে মিথ্যা বলে দিতে পিছপা হয় না। তবে সঙ্গী যদি মিথ্যার আশ্রয় নেয়, তবে এরা আর সৎ থাকতে চায় না।

মিথুন (মে ২১-জুন ২০)
মিথুনের রয়েছে সবার সঙ্গে মানিয়ে নেওয়ার অনেক ভালো গুণটি। তবে সেইসঙ্গে এই রাশির মানুষরা একটু নার্ভাস ধরনের হয়ে থাকে। আর এ কারণেই একটু তেজি স্বভাবের মেষ, কর্কট ও মকর রাশির মানুষের সঙ্গে অনেক ভালো মেলে। এবং একেবারেই ভালো মেলে না কন্যা ও মীন রাশির। এদের কাছে মিথ্যা আসলে মিথ্যা নয়। এরা সম্পর্ক টিকিয়ে রাখতে এবং তাদের নিজের জগতে ভাল থাকতে মিথ্যা বলে থাকেন।

কর্কট (জুন ২১-জুলাই ২২)
অনেক বেশি আবেগী কর্কট রাশির মানুষের সঙ্গে সবচেয়ে ভালো মেলে একটু তেজস্বী ও আবেগ নিয়ন্ত্রণে রাখা রাশির মানুষের। আর সে কারণেই মকর, সিংহ রাশির সঙ্গে বেশ ভালো ম্যাচ হয়। মেষ ও তুলা রাশির সঙ্গে একেবারেই বেমানান এই রাশির মানুষরা। এরা সৎ তবে আবেগী বলে তারা অন্যের কথা ভাবে এবং সত্য যদি নিতে না পারে টাই কিছুটা ঘুরিয়ে-পেঁচিয়ে বলতে পারে সময়ের প্রয়োজনে ।

সিংহ (জুলাই ২৩-আগস্ট ২২)
একটু নেতৃত্ব দিতে পছন্দ সিংহ রাশির সঙ্গে সবচেয়ে ভালো মিলে যায় কুম্ভ, কন্যা ও মীন রাশির। এতে করে সম্পর্ক বেশ ভালো টিকে যায়। আর স্বভাবে কিছুটা মিল থাকার কারণে একেবারেই মেলে না মেষ ও বৃশ্চিক রাশির মানুষগুলোর সঙ্গে। জীবনসঙ্গী হিসেবে এরা সৎ ও নির্ভীক। সত্য যতই তেতো হোক না কেন, এরা অকপটে তা বলতে পারে।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২)
অনেক লাজুক স্বভাবের হয়ে থাকেন কন্যা রাশির মানুষগুলো। এবং একটু বেশিই দুশ্চিন্তা প্রিয় এই রাশির মানুষের জন্য তাদের একটু বিপরীত ধরনের মানুষ মেষ, কর্কট ও মকর রাশির মানুষরা একেবারেই পারফেক্ট। এবং মিথুন ও বৃশ্চিক রাশির মানুষরা একেবারেই বেমানান। এরা জীবনে আপনার সঙ্গে ছোট ছোট মিথ্যা বলবে, কিন্তু তা কখনোই কোনো ক্ষতিকর হবে না। হাসি-ঠাট্টার মাঝে কেটে যাবে দিন।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২)
অনেক বেশি মানিয়ে নেওয়া মনোভাবের তুলা রাশির মানুষরা বেশ রোমান্টিক ধরনের হয়ে থাকেন। তাদের জন্য মানানসই জীবনসঙ্গী হয় বৃষ, কন্যা ও মীন রাশির মানুষরা। একেবারে পারফেক্ট নন মকর ও কর্কট রাশির মানুষরা। এরা একবার কোনো মিথ্যা বললে তা প্রমাণ হলেও স্বীকার করতে নারাজ। এ রাশির জাতক-জাতিকা রা একটু নাক উঁচু ধরনের হয়ে থাকে।

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১)
অনেক বেশি স্বাধীনচেতা এই রাশির মানুষগুলোর প্রয়োজন তাদের বুঝতে পারার মতো জীবনসঙ্গী। আর সে কারণেই তাদের সঙ্গে সবচেয়ে ভালো মানায় একই রাশির মানুষরা, সেই সঙ্গে মিথুন এবং মকর। কিন্তু একেবারেই মানানসই নয় সিংহ ও কুম্ভ। তারা সত্যি বলতে ভয় পায় না। কঠিন সত্যির মাঝে তাদের সম্পর্ক ও ভেঙে যেতে পারে। তবে একবার তারা একটা সম্পর্কে জড়িয়ে গেলে তা নিয়ে অত্যন্ত নিষ্ঠার সঙ্গে এগিয়ে যায়।

ধনু (নভেম্বর ২২-ডিসেম্বর ২১)
খুব বেশি আত্মকেন্দ্রিক ও স্বাধীনচেতা এই রাশির মানুষরা একটু দায়িত্বজ্ঞানহীনও হয়ে থাকেন। আর তাই তাদের এই অংশটি পূরণ করে দেওয়ার জন্য মিথুন, বৃষ ও কর্কট রাশির মানুষরাই বেশি যোগ্য। এবং জীবনসঙ্গী হিসেবে সে একটু এলোমেলো। তবে সৎ থাকার চেষ্টায় লিপ্ত থাকে। তার সামনে মিথ্যা বলে খুব বেশি পার পাওয়া যায় না। কারণ, এই রাশির জাতক-জাতিকা মিথ্যা খুব সহজে ধরে ফেলে।

মকর (ডিসেম্বর ২২-জানুয়ারি ১৯)
ক্যারিয়ার সচেতন, স্বাধীনচেতা মানুষগুলোর জন্য তাদের মানসিকতা বুঝতে পারার মতো জীবনসঙ্গীর প্রয়োজন রয়েছে। আর তাই একই রাশির মানুষ এবং সেইসঙ্গে কর্কট রাশির খুব ভালো মানায়। তুলা ও মেষ রাশির সঙ্গে একেবারেই মানায় না মকর রাশিকে। এরা খুব মজা করে মিথ্যা বলে কিন্তু মূলে থাকে সত্য।

কুম্ভ (জানুয়ারি ২০-ফেব্রুয়ারি ১৮)
সৎ এবং বন্ধুভাবাপন্ন এই মানুষগুলোর জন্য একেবারে পারফেক্ট মানুষ হচ্ছে সিংহ, কর্কট, ধনু রাশির মানুষরা। আর বেমানান মানুষগুলো হচ্ছে বৃষ ও বৃশ্চিক রাশির মানুষরা। এরা এত সুন্দর করে মিথ্যা বলতে পারে, যা গল্পের মতো সত্য মনে হয়। তবে ঘটনার তীব্রতা কমে গেলে অকপটে সত্যি স্বীকার করে নেয়।

মীন (ফেব্রুয়ারি ১৯-মার্চ ২০)
একটু বেশি সেনসিটিভ ও স্বার্থপর ধরনের মীন রাশির মানুষের পারফেক্ট জীবনসঙ্গী হচ্ছে নিজের রাশির মানুষগুলো। তবে কন্যা, তুলা ও বৃশ্চিকর সঙ্গেও বেশ ভালো মানায় তাদের। একেবারেই মানায় না ধনু ও মিথুনের। মীন রাশির জাতক-জাতিকারা খুব সুন্দর মিথ্যা বলতে পারে এবং একসময় তারা এই মিথ্যাকেই সত্য বলে ভাবতে শুরু করে। এ কারণে তারা নিজেরা জীবনসঙ্গীদের নিকট প্রায়ই ভুল বোঝাবুঝির সম্মুখীন হয়।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া