প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  অমর একুশে গ্রন্থমেলা ২০১৮-তে প্রকাশিত আরাফাত শাহরিয়ারের লেখা ক্যারিয়ার বিষয়ক বই ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’র মোড়ক উন্মোচন করা হয়েছে। বইটির মোড়ক উন্মোচন করেছেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের ভাইস চ্যান্সেলর ও বিশিষ্ট মৃত্তিকাবিজ্ঞানী প্রফেসর ড. এস এম ইমামুল হক।

 

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রফেসর ড. এস এম ইমামুল হকের সহধর্মিণী মন্টি ইমাম হক।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহসিনা হোসাইনসহ  অনেকে।

 

সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে  মোড়ক উন্মোচন মঞ্চে অনুষ্ঠিত হয় বইটির প্রকাশনা উৎসব।

 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এস এম ইমামুল হক বলেন, ‌চাকরিপ্রার্থীদের জন্য দরকারি একটি বই ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’। বিসিএস, ব্যাংক জবসহ চাকরিপ্রার্থীদের পছন্দের তালিকায় শীর্ষে থাকা সব চাকরির বিশদ প্রস্তুতি ও পরামর্শ রয়েছে এতে। বইটিতে বিভিন্ন নিয়োগ পরীক্ষায় শীর্ষে থাকা মেধাবীরা পরামর্শ দিয়েছেন, নিজেদের অভিজ্ঞতা ভাগাভাগি করেছেন। পড়াশোনা শেষ করে চাকরি খুঁজছেন- এমন সবার অনেক কাজে লাগবে বইটি।’

 

অনুষ্ঠান পরিচালনা করেন বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোহসিনা হোসাইন। তিনি জানান, ‘হাতের মুঠোয় স্বপ্নের চাকরি’ বইটির প্রকাশক শীর্ষ প্রকাশনা সংস্থা ‘ঐতিহ্য’। প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।  বইটি পাওয়া যাচ্ছে বইমেলায় ঐতিহ্যের স্টলে (প্যাভিলিয়ন ১৬)।

 

ঘরে বসে রকমারি ডট কম থেকে কিনতে ফোনে অর্ডার করতে হবে ১৬২৯৭ বা ০১৫১৯৫২১৯৭১ নম্বরে। অথবা অনলাইনে অর্ডার করতে rokomari.com ওয়েবসাইট ভিজিট করতে হবে ।

 

এই বিভাগের আরো খবর :

দিশা পাটানির ছয় মাস স্মৃতি ছিল না
সুন্দরগঞ্জে ভোকেশনাল স্কুল এ্যান্ড বিএম কলেজের পুণর্মিলনী
বিসর্জনের আগে সিঁদুর খেলার কারণ জেনে নিন
আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভা আগামী শনিবার
এখনও মাধুরী দীক্ষিতকে বিয়ে করতে চান সঞ্জয় দত্ত?
রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুরু
শেষ পর্যন্ত আরশোলার সঙ্গে....
আপনার হাতে কি ত্রিভুজ চিহ্ন আছে? জেনে নিন আপনার ভাগ্য
বৌভাতের দাওয়াত দিলেন পূজা, কাকে বিয়ে করলেন
“লালমনিরহাটে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত”
ওই দেখেন ঘুষখোরের ছেলে যায়!
আপনার নামের প্রথম অক্ষর কি ‘ম’?
ইমরান খানের পদত্যাগ দাবি নওয়াজ শরীফের কন্যার
টানা চারদিন বন্ধ সিরিয়ালের শুটিং, বিপাকে কলকাতার চ্যানেলগুলো
মানুষ নৌকার পক্ষে ঐক্যবদ্ধ হয়েছে: শেখ তন্ময়