প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :      নিদাহাস ট্রফির টানা দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের ত্রাণকর্তা রূপে দেখা দিলেন মুশফিকুর রহিম। তুলে নিলেন টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি। কিন্তু তার ৫৪ বলে ৮ চার ১ ছক্কায় অপরাজিত ৭২ রানের এই লড়াই আজ বৃথাই গেল। মি. ডিপেন্ডেবলকে সঙ্গ দিতে পারলেন না কেউ। বাকী ব্যাটসম্যানরা কেউই ত্রিশের ঘরে পা দিতে পারেননি। রোহিত শর্মার ভারতের কাছে ১৭ রানে হেরে ফাইনালে ওঠার লড়াই থেকে কার্যত ছিটকে গেল মাহমুদ উল্লাহ রিয়াদের দল।

 

১৭৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় বলটি বাউন্ডারির বাইরে পাঠিয়ে রানের খাতা খোলেন তামিম ইকবাল। আজও তার সঙ্গী গত ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করা লিটন দাস। তবে এই জুটি আজ আর বেশিদূর যেতে পারেনি। গত ম্যচে বিধ্বংসী ব্যাটিং করা লিটন দাস ৭ বলে ৭ রান করে ওয়াশিংটন সুন্দরের বলে দিনেশ কার্তিকের কৃতিত্বে স্টাম্পড হয়ে যান।

 

১২ রানে প্রথম উইকেট হারানোর পর বিধ্বংসী তামিম ইকবালের সঙ্গী হন তরুণ হার্ডহিটার সৌম্য সরকার। কিন্তু তিনিও ১ রানের বেশি করতে পারেননি। সেই ওয়াশিংটন সুন্দরের বলে তার স্টাম্প উড়ে যায়। অন্যপ্রান্তে বিধ্বংসী হয়ে ওঠা তামিমের সঙ্গী হন মুশফিকুর রহিম। কিন্তু ১৯ বলে ৪ বাউন্ডারি ১ ওভার বাউন্ডারিতে ২৭ রানে তামিম ওয়াশিংটনের তৃতীয় শিকারে পরিণত হলে স্তব্ধ হয়ে যায় বাংলাদেশ শিবির।

 

‘ভায়রা-ভাই’ জুটিও আজ জমেনি। দলীয় ৬১ রানে অধিনায়ক মাহমুদ উল্লাহ রিয়াদকে (১১) লোকেশ রাহুলের তালুবন্দি করে বাংলাদেশকে ব্যাকফুটে ঠেলে দেন যুজবেন্দ্র চাহাল। সাব্বিরকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান মুশফিক। ৪২ বলে ৫ চার ১ ছক্কায় টানা দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নেন মি.ডিপেন্ডেবল। কিন্তু তার সঙ্গী হতে পারেনি কেউ। শার্দুল ঠাকুরের বলে ২৩ বলে ২৬ করা সাব্বিরের বিদায়ে ভাঙে এই জুটি। ভাঙে বাংলাদেশের জয়ের আশা। শেষ ওভারে মোহাম্মদ সিরাজের বলে ক্যাচ দেন মিরাজ (৭)। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানেই থামে বাংলাদেশ। মুশফিক অপরাজিত থাকেন ৭২ রানে।

 

কলম্বোর আর. প্রেমাদাসা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৭৬ রান সংগ্রহ করে ভারত। দলকে ভালো সূচনা এনে দেন অধিনায়ক রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। দুর্দান্ত ফর্মে থাকা ধাওয়ানকে (৩৫) রুবেল হোসেন বোল্ড করে দিলে ভাঙে ৭০ রানের উদ্বোধনী জুটি। এরপর ৪২ বলে ৩ চার ২ ছক্কায় ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি তুলে নেন রোহিত। রোহিতের সঙ্গে জুটি বেঁধে হাত খোলার চেষ্টা করেন সুরেশ রায়না। শুরু থেকে টাইগার বোলারদের আঁটোসাটো বোলিংও যেন কিছুটা খেই হারিয়ে ফেলে।

 

৩০ বলে ৫ চার ২ ছক্কায় ৪৭ রান করা রায়না রুবেলের বলে সৌম্য সরকারের তালুবন্দি হলে ভাঙে ১০২ রানের জুটি। শেষ ওভারের শেষ বলে ৬১ বলে ৫ চার ৫ ছক্কায় ৮৯ করা রোহিতের রান-আউট করেছেন রুবেল। ভারতের রান দাঁড়ায় ৩ উইকেটে ১৭৬। টাইগার পেসার রুবেল হোসেন একটি রান-আউট করা ছাড়াও নিয়েছেন ২টি উইকেট।

 

আজকের ম্যচে একটি পরিবর্তন আনা হয়েছে বাংলাদেশ দলে। গত দুই ম্যাচে বোলিংয়ে জ্বলে উঠতে না পারা তাসকিনের জায়গায় সুযোগ পেয়েছেন আরেক পেসার আবু হায়দার রনি। অন্যদিকে ভারত একাদশেও একটি পরিবর্তন এসেছে। পেসার জয়দেব উনাদকাটের জায়গায় দলে এসেছেন মোহাম্মদ সিরাজ।

 

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ৭১জন যাত্রী ও ক্রু নিয়ে বাংলাদেশি ইউএস বাংলার একটি বিমান মাটিতে আছড়ে পড়ে অর্ধশতাধিক বাংলাদেশি ও নেপালি যাত্রীর প্রাণহানির ঘটনায় নিহতদের স্মরণে কালো ব্যাজ পরে আজ মাঠে নেমেছে টিম টাইগার।

 

এই বিভাগের আরো খবর :

সেলফোন বিস্ফোরণ: প্রাণ গেলো তরুণীর!
৬৯ শতাংশ বিয়েই অপহরণ করে হয় যে দেশে....
ফেঁসে যাচ্ছে নেইমার!
সব দল অংশ নেওয়ায় রংপুরে প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হ‌বে
প্রধানমন্ত্রী স্পেন যাচ্ছেন আগামীকাল
কলমাকান্দায় ৬৩ বস্তা সার জব্দ, জরিমানা আদায়
প্রতারক স্বামীর সাথে পপির যে গল্প সিনেমাকেও হার মানায়
ঐক্যফ্রন্টের কমিটি: মোশাররফ-মওদুদ আউট গয়েশ্বর-মঈন ইন
সীমান্তে চোরাচালান ও মাদকের সঙ্গে কেউ জড়িত থাকলে কাউকে ছাড় দেওয়া হবেনা ...
নিয়মিত আনন্দময় সহবাস বাড়িয়ে দেবে আয়ু
অনেক কিছুই শেখার আছে চীনের কাছে - প্রধানমন্ত্রী
বাংলাদেশের সঙ্গে ভারতের সীমান্ত সিল করে দেয়া হবে
অতিরিক্ত ঘাম কমানোর সহজ কিছু উপায়
হাটহাজারী আওয়ামী লীগের সম্মেলনে সংঘর্ষ, আহত ৪
রাজাকার মধুর তদন্ত চূড়ান্ত