ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ঢাকা সেন্ট্রাল জোনের উদ্যোগে ‘ব্যাংকিং কার্যক্রমে শরী‘আহ পরিপালন’ শীর্ষক আলোচনা সভা ও গ্রাহক সমাবেশ ২৩ মার্চ ২০১৮ শুক্রবার ইসলামী ব্যাংক টাওয়ারে অনুষ্ঠিত হয়। ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. মাহবুব উল আলম। প্রধান আলোচক হিসেবে

 

 

 

আলোচনা করেন শরী‘আহ্ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব প্রফেসর ড. মোহাম্মাদ আব্দুস সামাদ। সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও ঢাকা সেন্ট্রাল জোনপ্রধান মো. শফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শামসুল হুদা। সভায় প্রশ্নোত্তর পর্বসহ ব্যাংকিং কার্যক্রমে শরীআহ পরিপালনে গ্রাহক ও ব্যাংকারের দায়িত্ব-কর্তব্য নিয়ে আলোচনা করা হয়। অনুষ্ঠানে ব্যাংকের গ্রাহক, ব্যবসায়ী ও কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

 

আরাস্তু খান প্রধান অতিথির ভাষণে বলেন, শরী‘আহ ইসলামী ব্যাংকের মূল চালিকাশক্তি। আপোষহীন শরী‘আহ্নীতি, সময়োপযোগী দিকনির্দেশনা, ব্যবস্থাপনা পরিষদের পরিচালন কৌশল, কর্মকর্তাদের পেশাগত দক্ষতা, সততা ও আন্তরিক সেবার ফলেই ইসলামী ব্যাংক দেশের শ্রেষ্ঠ ব্যাংকে পরিণত হয়েছে।মো. মাহবুব উল আলম বিশেষ অতিথির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক বিশ্বের শীর্ষ এক হাজার ব্যাংকের তালিকায় একমাত্র বাংলাদেশী ব্যাংক। এই ব্যাংকের সফলতা বিশ্ব দরবারে স্বীকৃত। ব্যাংকিং কার্যক্রম পরিচালনায় শরী‘আহ্ বিষয়ে অধিকতর সচেতন হতে তিনি গ্রাহক ও কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

এই বিভাগের আরো খবর :

যে কারণে নতুন বিবাদে তুরস্ক ও যুক্তরাষ্ট্র
এবার অস্কার প্রেসিডেন্টের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ!
জামায়াত জাতীয় নির্বাচনের জন্য হুমকি : মার্কিন কংগ্রেসম্যান জিম ব্যাংকস
মাইনাস চেয়েছিলেন খালেদা জিয়ার
চাঁপাইনবাবগঞ্জে চুরি হাওয়া স্বর্ণালংকারসহ চোর আটক
ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে হত্যা ফৌজদারী অপরাধ
আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন স্নেইডার
দুর্বৃত্তের ছুরিকাঘাতে ভ্যানচালক নিহত, আটক ১
STRESS থেকে মুক্তি পান এই পাঁচটি সহজ উপায়ে
ফের বিয়ে করছেন শহিদ কাপুর!
ইনফিনিটি ডিসপ্লে এবং সেলফি ক্যামেরার বিশেষত্ব নিয়ে টেকনো'র ক্যামন আই
তৈরি পোশাকশিল্পের চ্যালেঞ্জ সবচেয়ে গুরুত্বপূর্ণ
ইরাকের মার্কিন সেনারা আড়াই ঘণ্টা আগেই হামলার বিষয়ে জানতে পারে
নাগার্জুনের বাসার সামনে বিক্ষোভ, বিগবস বন্ধের দাবি
‘পিরিয়ড’ সেলিব্রেট করতে এ বার পার্টি!