প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র প্রফেশনাল ফি’র হিসেবের ওপর উত্থাপিত অডিট আপত্তিসমূহ যথাযথ প্রক্রিয়ায় দ্রুত নিস্পত্তির পরামর্শ দিয়েছে সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে অডিট আপত্তি নিষ্পত্তি সংক্রান্ত তথ্য কমিটিকে জানানোর জন্য বলা হয়েছে।

 

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর। বৈঠকে কমিটির সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ, মোহাম্মদ আমানউল্লাহ, ডা. রুস্তম আলী ফরাজী, ডা. আফসারুল আমীন, মো. শামসুল হক টুকু, রেবেকা মমিন ও বেগম ওয়াসিকা আয়েশা খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন এলজিইডি’র প্রফেশনাল ফি’র হিসেবের উপর মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রকের বার্ষিক অডিট রিপোর্ট ২০০৪-২০১৩ এর অডিট আপত্তির ৮টি অডিট আপত্তি নিয়ে আলোচনা হয়। এসময় জানানো হয়, ৭টি প্রকল্প থেকে প্রফেশনাল ফি বাবদ গৃহীত এবং ব্যাংক সুদ বাবদ প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা না দেওয়ায় সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে।

 

এ বিষয়ে উত্থাপিত অডিট আপত্তির প্রেক্ষিতে কমিটি আপত্তিটি অনধিক সাত কর্মদিবসের মধ্যে প্রয়োজনীয় দস্তাবেজ উপস্থাপন করে অডিট অফিসের সন্তুষ্টি সাপেক্ষে নিষ্পত্তির সুপারিশ করেছে।

এই বিভাগের আরো খবর :

কে যাচ্ছেন সাকিবের বিকল্প হিসেবে নিউজিল্যান্ডে?
তৃতীয়বার বিয়ের পর যে ভিডিও শেয়ার করে চমকে দিলেন শ্রাবন্তী
দায়ীদের বিচার হবে: ইরান
‘এবারের খেলাটা ভিন্নভাবে হবে’
বাংলাদেশ মাছ ও মাংস উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে
হনসিকার গোপন ছবি ফাঁস
শাকিব খানের সঙ্গে মিস ওয়ার্ল্ড বাংলাদেশ চ্যাম্পিয়ন ঐশী
ফেরদৌসী প্রিয়ভাষিণীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক
পৃথিবীতে সবথেকে আগে প্রথম প্রাণীটি কি করে এসেছিল জানেন?
শাওমি আনছে ৭ ইঞ্চি পর্দা আর মহাশক্তির ব্যাটারি
মিয়ানমার প্রতিনিধি দল ঢাকায়, কাল থেকে আলোচনা
সুনামগঞ্জ পৌরসভার উপনির্বাচনে সংঘর্ষে এনএসআইয়ের কর্মকর্তাসহ আহত ১০
ফেসবুক কেলেঙ্কারি: ভুল স্বীকার করে নিলেন জাকারবার্গ
ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট হ্যাকড
উদীচী ট্রাজেডি দিবস ও প্রিয়ভাষিণীর শোকসভা