প্রথমবার্তা ডেস্ক রিপোর্ট :  ফ্ল্যাগশিপ পি২০ এবং পি২০ প্রো-এর সঙ্গে নতুন পোরশে ডিজাইন মেইট আরএস স্মার্টফোন প্রকাশ্যে আনল হুয়াই। স্যামসাং গ্যালাক্সি নোট ৯-এর মতো কার্ভড পর্দা রয়েছে ডিভাইসটিতে। পোরশে ডিজাইন-এর বিলাসী ব্র্যান্ডিংসহ নতুন এই ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ছয় ইঞ্চি ওলেড পর্দা। ২৫৬জিবি এবং ৫১২জিবি অভ্যন্তরীণ স্টোরেজের দুটি ডিভাইস বাজারে আনতে চলেছে এই স্মার্টফোন নির্মাতা কম্পানিটি।

 

ছয় জিবি র‍্যামের সঙ্গে কিরিন ৯৭০ প্রসেসর রয়েছে দু’টি মডেলে। আর পি২০ প্রো-এর মতো পেছনে ট্রিপল ক্যামেরা রাখা হয়েছে ডিভাইসটিতে। নতুন মেইট আরএস ডিভাইসটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার বলা হচ্ছে এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। একটি ফিঙ্গারপ্রিন্ট বসানো হয়েছে ডিভাইসের পেছনে ক্যামেরার নিচে। আর আরেকটি বসানো হয়েছে সামনে স্ক্রিনের নিচে।

 

এর আগে আরেক চিনা স্মার্টফোন নির্মাতা সংস্থা ভিভো পর্দার নিচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের কনসেপ্ট ফোন দেখিয়েছে। কিন্তু হুয়াই প্রথম এই ফিচারটি বাণিজ্যিকভাবে বাজারে আনতে চলেছে হুয়াওয়ে মেইট আরএস-এর ডুয়াল ফিঙ্গারপ্রিন্ট রিডার দিয়ে গ্রাহক তার প্রোফাইল বদলাতে পারবেন বলে জানানো হয়েছে।

 

চলতি বছরের ১২ এপ্রিল ডিভাইসটি বাজারে আনবে হুয়াই। ২৫৬জিবি মেইট আরএস-এর মূল্য পড়বে ২১০৯ মার্কিন ডলার। আর ৫১২ জিবি মডেলের দাম হবে ২৬০৭ ডলার।

এই বিভাগের আরো খবর :

চট্টগ্রাম বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানে ঢাকা ফিরছি, উঠেই দেখি ওমান থেকে ফেরা প্রবাসী ভাইয়েরা…
নাইট রাইডার্সের অধিনায়ক হলেন দিনেশ কার্তিক
জঙ্গিদের মদদ দিচ্ছেন মালয়েশিয়া থেকে জাকির নায়েক?
রাজস্ব বৃদ্ধির নির্দেশনা আসছে
কে এই ‘জজ মিয়া’
ফোর আর্মের ব্যায়ামে ডাম্বেল
এই নারীর মল ব্যবহৃত হয় চিকিৎসায় !
নীলফামারীতে শীতার্ত মানুষের মাঝে পুলিশের কম্বল বিতরণ
ব্যবসায়ীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ বিখ্যাত বলিউড দিভা জিনাত আমানের
মসজিদে যাওয়ার সময় সিগারেটের গন্ধ লাগলে কি ওজু ভেঙ্গে যায়?
নতুন সিনেমার শুটিংয়ে থাইল্যান্ডে
জানেন চিনের প্রেসিডেন্টের থেকেও বেশি বেতন পাবেন ভারতের রাষ্ট্রপতি কোবিন্দ?
লাখ টাকা হচ্ছে বেড়ে বিমানে ব্যাগেজ হারানোর ক্ষতিপূরণ
আদা রসুনের যত গুণ
প্রধানমন্ত্রীর সঙ্গে বসার আগে তফসিল নয়: ইসিকে ঐক্যফ্রন্ট